স্কোয়াড নির্বাচন নিয়ে পিসিবিকে ধুয়ে দিলেন কামরান

খেলাধুলা

র‌্যাডিকাল নিউজ ২৪ ডেস্ক: দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরের জন্য ঘোষিত পাক স্কোয়াড মোটেই পছন্দ হয়নি দেশটির উইকেটরক্ষক-ব্যাটসম্যান কামরান আকমলের। এমন স্কোয়াড ঘোষণায় নির্বাচকদের একহাত নিলেন তিনি।

নির্বাচিত খেলোয়াড়ের অনেকেই দুই বাউন্সার মোকাবিলা করতে গিয়ে উইকেট হারাবেন বলে মন্তব্য করেন তিনি।

আকমলের মতে, টেস্টের জন্য এই সময়ের সেরা ব্যাটসম্যান উসমান সালাউদ্দিনকে এবং সবশেষ কায়েদ-এ-আজম ট্রফির সর্বোচ্চ রান সংগ্রাহক কামরান গুলামকে দলে নেওয়া উচিত ছিল।

রোববার নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওবার্তায় পাক স্কোয়াড নিয়ে পিসিবিকে একহাত নেন ৩৯ বছরের এ্ তারকা।

কামরান আকমল বলেন, ‘ঘরোয়া ক্রিকেটে গত দুই বছর ধরে পারফরম করছে উসমান সালাউদ্দিন। দুর্দান্ত খেলছে সে। টেস্টে তিন পেসার ও এক স্পিনার নিয়ে খেললে, সে-ই ছয় নম্বরের জন্য আমাদের সেরা ব্যাটসম্যান। তাকে অবশ্যই একটা সুযোগ দেওয়া উচিত। ’

কায়েদ-এ-আজম ট্রফির সর্বোচ্চ রান সংগ্রাহক কামরান গুলামের বিষয়ে আকমল বলেন, ‘কামরান গুলামের দোষটা কী? নির্বাচকরা সবসময় বলেন— তারা ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সের ভিত্তিতে দল সাজিয়েছেন।

যদি সেটিই হয়, তবে কামরান গুলামের অবস্থান কোথায়? সেরা ২০ জনের মধ্যে সে এলো না কেন? তাকে না নিলে তা হলে আর কাকে নেওয়া হবে? আমি তো বলি— যাদের নেওয়া হয়েছে, দুই বাউন্সার মোকাবিলা করেই তারা তাদের উইকেট হারিয়ে আসবে। অথচ আসরে সর্বোচ্চ রান করেও কামরান এই দলের অংশ নয়।’

এমন দল নির্বাচনে ক্ষোভ প্রকাশ করে কামরান আকমল পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি ও প্রধান নির্বাহী ওয়াসিম খানের হস্তক্ষেপ কামনা করেন।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *