সেভিয়াকে হারিয়ে ফাইনালে বার্সা

দেশজুড়ে

র‌্যাডিকাল নিউজ ২৪ ডেস্ক: চরম নাটকীয়তায় ভরা লড়াইয়ে সেভিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোপা দেল রের ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা। প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-০ গোলে হেরেছিল রোনাল্ড কোম্যানের শিষ্যরা। ফাইনালে যেতে হলে ৩-০ গোলে জিততে হতো বার্সাকে। ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে সেমির ফিরতি লেগে সেই অসাধ্য সাধনই করেছে কাতালান জায়ান্টরা। দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে ওঠেছে বার্সেলোনা।

শুরু থেকে গোলের জন্য মরিয়া বার্সা এগিয়ে যায় ১২তম মিনিটে। ওসমানে দেম্বেলের গোলে তারা স্বপ্ন দেখতে থাকে কামব্যাকের। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সেই স্বপ্ন ফিকে হতে বসে। যেখানে উল্টো পেনাল্টি পায় সেভিয়া। কিন্তু স্পট-কিক থেকে গোলের সুযোগ হাতছাড়া করে বসেন লুকাস ওকাম্পাস।

সেই ভুলের মাশুলই হুলেন লোপেতেগির শিষ্যদের গুণতে হলো যোগ করা সময়ে। সব নাটকের মশলা যেন জমা ছিল নির্ধারিত সময় শেষে। যোগ করা দ্বিতীয় মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফার্নান্দো। ১০ জনের দল হয়ে পড়ে সেভিয়া।
এমন সুযোগ নিতে ভুল করলো না কোম্যানের দল। দুই মিনিট পরেই আঁতোয়া গ্রিজম্যানের পাস থেকে সেভিয়ার জাল খুঁজে নেন জেরার্ড পিকে। দুই লেগ মিলিয়ে ব্যবধানটা দাঁড়ায় ২-২।

ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর অতিরিক্ত সময়ের প্রথম মিনিটেই জর্দি আলবার পাস থেকে বার্সার জয়সূচক গোল এনে দেন মার্টিন ব্রাথওয়েট। ম্যাচ টাইব্রেকারে নিয়ে যাওয়ার জন্য গোলটি শোধ করলেই চলতো সেভিয়ার। কিন্তু ম্যাচের ১০৩তম মিনিটে আরেকজনকে হারায় তারা। এবার লাল কার্ড দেখে বসেন ডি জং। শেষ পর্যন্ত প্রথম লেগে এগিয়ে থেকেও ফাইনাল যাওয়ার স্বপ্ন বিসর্জন দেয় লোপেতেগির দল।

বার্সার চোখ এখন রেকর্ড ৩১তম কোপা দেল রে শিরোপা জয়ের দিকে। অ্যাথলেটিক বিলবাও বা লেভান্তেকে ফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *