ম্যাক্সওয়েলের ঝড়ে সিরিজে ফিরল অস্ট্রেলিয়া

খেলাধুলা

র‌্যাডিকাল নিউজ ২৪ ডেস্ক: ব্যাট হাতে ঝড় তুললেন গ্লেন ম্যাক্সওয়েল। সাথে দারুণ ব্যাটিং উপহার দিলেন অ্যারন ফিঞ্চ ও জশ ফিলিপ। অস্ট্রেলিয়া পেল বড় সংগ্রহ। বল হাতে অস্ট্রেলিয়ার স্পিন ঘূর্ণিতে বাজিমাত করলেন অ্যাস্টন অ্যাগার। সব মিলিয়ে দুরন্ত এক অস্ট্রেলিয়াকেই দেখা গেল ওয়েলিংটনে

বুধবার যেখানে তৃতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৬৪ রানে হারিয়েছে অসি শিবির। টানা দুই হারের পর এই জয়ে সিরিজে ফিরল অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচ ম্যাচ সিরিজে এখনো ২-১ ব্যবধানে এগিয়ে নিউজিল্যান্ড।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২০৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে অস্ট্রেলিয়া। জবাবে ১৭.১ ওভারে মাত্র ১৪৪ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। বল হাতে ৬ উইকেট নেয়ার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাস্টন অ্যাগার।

আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়াকে বড় সংগ্রহ এনে দেন তিন ব্যাটসম্যান। ৩১ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলেন গ্লেন ম্যাক্সওয়েল। তার ইনিংসে ছিল আটটি চার ও পাঁচটি ছক্কার মার। ৪৪ বলে ৬৯ রানের দারুণ ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তার ইনিংসে ছিল আটটি চার ও দুটি ছক্কার মার। ২৭ বলে ৪৪ রান করেন জশ ফিলিপ। তিনি হাঁকান তিনটি চার ও একটি ছক্কা।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ধারাবাহিক বিরতিতে উইকেট হারিয়েছে। বল হাতে নিউজিল্যান্ড শিবিরে আতঙ্ক ছড়ান অসি স্পিনার অ্যাস্টন অ্যাগার। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার মার্টিন গাপটিল। তিন ছক্কা ও দুটি চারে সাজানো ছিল তার ইনিংস। সেইফার্ট ও অধিনায়ক উইলিয়ামসন জ্বলে উঠতে পারেননি।

২৭ বলে ৩৮ রান করেন ডেভন কনওয়ে। মিডল অর্ডারে সেরকমভাবে কেউ দাঁড়াতে পারেনি। চ্যাপম্যান ১৮, ফিলিপস ১৩, জেমিসন ১১ রান করেন। ৪ ওভারে ৩০ রানে সর্বোচ্চ ৬টি উইকেট শিকার করেন অস্ট্রেলিয়ার অ্যাস্টন অ্যাগার। মেরেডিথ দুটি, জাম্পা ও রিচার্ডসন নেন একটি করে উইকেট।

আগামী ৫ মার্চ ওয়েলিংটনেই অনুষ্ঠিত হবে সিরিজের চতুর্থ টি টোয়েন্টি ম্যাচ। ৭ মার্চ পঞ্চম ও শেষ টি টোয়েন্টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *