ভারতে পাচার হওয়া আরেক নির্যাতিত তরুণীর ভিডিও ভাইরাল

জাতীয়

র‌্যাডিকাল নিউজ ২৪ ডেস্ক: ভারতে নির্যাতনের শিকার এক তরুণীর ভিডিও ভাইরাল হওয়ার রেশ কাটতে না কাটতেই আরও এক নির্যাতিত তরুণীর ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে দেখা যায়, নির্যাতনের পর এ তরুণী রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন।

এতে বাংলায় কথোপকথন শোনা যাচ্ছিল। আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যরা এ ভিডিওর ঘটনাস্থল ও ভুক্তভোগী তরুণী সম্পর্কে এখনও নিশ্চিত করে কিছু জানাতে পারেননি। বিষয়টি নিয়ে পুলিশের সাইবার বিশেষজ্ঞরা তদন্ত করছেন।

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বলা হচ্ছে, আগের ভাইরাল ভিডিওতে নির্যাতনকারীদের মাধ্যমেই এ তরুণী নির্যাতিত হয়েছেন। তাকেও টিকটক মডেল বানানোর ফাঁদে ফেলে বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হয়েছে। তবে তিনি পাচারকারী চক্রের হাত থেকে কৌশলে পালিয়ে দেশে ফিরে এসেছেন।

পুলিশ জানায়, বিভিন্ন সময় ভারতে পাচার হওয়ার পর পালিয়ে কয়েকজন নারী দেশে ফিরেছেন বলে তথ্য পাওয়া গেছে। তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ বলছে, পাচারের পর ভারত থেকে পালিয়ে আসা ভুক্তভোগীদের নির্মম নির্যাতন করে পতিতাবৃত্তিতে বাধ্য করেছিল চক্রের সদস্যরা। তাদের খুঁজে পাওয়া গেলে, চক্র সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে। পাশাপাশি পাচারের রুটও চিহ্নিত করা সম্ভব হবে।

পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি মো. শহিদুল্লাহ বলেন, বাংলাদেশ ও ভারতের কয়েকটি রাজ্যের অপরাধীরা মিলে পাচারকারী চক্র গড়ে তুলেছে। ভারতে গ্রেফতার ছয়জন পাচারকারী চক্রের সদস্য। তরুণ-তরুণীরা টিকটক করতে গিয়ে একটি ফেসবুকে যুক্ত হয়। এ গ্রুপের পৃষ্ঠপোষক আন্তর্জাতিক মানব পাচারকারী চক্র। ওই গ্রুপ থেকে তরুণীদের টার্গেট করে ফাঁদে ফেলে পাচার করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা জানান, টিকটকারদের ফেসবুক গ্রুপের অ্যাডমিনসহ সংশ্লিষ্টদের খুঁজে বের করতে প্রযুক্তিগত তদন্তের পাশাপাশি ম্যানুয়ালি খোঁজ নেওয়া হচ্ছে। অনেককেই শনাক্ত করা গেছে। এদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে। তাদের আরও কোনো গ্রুপ আছে কিনা তাও তদন্ত করে দেখা হচ্ছে।

পাচারের শিকার এক বাংলাদেশি তরুণীকে বীভৎস কায়দায় নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। ২৩ বছর বয়সি ওই তরুণীকে বিবস্ত্র করে শারীরিক নির্যাতনের পর দলবেঁধে ধর্ষণ করা হয়। ওই ভিডিওর সূত্র ধরে বৃহস্পতিবার ছয়জনের ওই দলটিকে গ্রেফতার করে বেঙ্গালুরু পুলিশ। গ্রেফতার সবাই একই গ্রুপের এবং তারা বাংলাদেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *