বঙ্গবন্ধুর ছবি ভাংচুর, আ.লীগ নেতা বহিষ্কার

দেশজুড়ে

র‌্যাডিকাল নিউজ ২৪ ডেস্ক: টাঙ্গাইলের ভূঞাপুরে গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন চকদারকে দল থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এছাড়া স্থায়ীভাবে প্রাথমিক সদস্য পদ বাতিল করাসহ সংগঠনের সব কার্যক্রম থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের খবর গণমাধ্যমে প্রকাশের পর তাকে বহিষ্কার করা হলো।

বুধবার বিকালে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে গত ২৮ এপ্রিল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওয়াদুল কাদের স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানা যায়।

নোটিশে বলা হয়েছে- টাঙ্গাইল জেলার গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল হোসেন চকদার দলীয় নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করেছে।

এই মর্মে সামাজিক যোগাযোগমাধ্যম এবং গণমাধ্যমে দুলাল চকদারের বিরুদ্ধে একাধিক সংবাদ প্রকাশ হয়েছে; যা অনেক কিছুই প্রমাণিত।

বহিষ্কারের নোটিশে আরও বলা হয়েছে- সংগঠনবিরোধী উল্লেখিত কারণ ও দলীয় গঠনতন্ত্র পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে প্রাথমিক সদস্য পদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হয়েছে।

নোটিশটি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবর অনুলিপি প্রেরণ করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

এ বিষয়ে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের বলেন, ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল হোসেন চকদারকে বহিষ্কারের আদেশের অনুলিপি হাতে পেয়েছি। তাকে স্থায়ীভাবে সদস্য পদ বাতিল করাসহ সংগঠনের সব কার্যক্রম থেকেও অব্যাহতি দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *