দুবাইয়ের সমান গরম ঢাকায়

জাতীয়

র‌্যাডিকাল নিউজ ২৪ ডেস্ক: তীব্র গরমে উষ্ঠাগত হয়ে উঠেছে নগরবাসীর জীবন। ঘরে বাইরে গরমে ঘুম নেই সাধারণ মানুষের। এখন একমাত্র ভরসা বঙ্গোপসাগরে থাকা ঘূর্ণিঝড় ইয়াস।

এই গরম থেকে সোমবারই স্বস্তি মিলতে পারে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর বলছে, নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়া ইয়াসের প্রভাবে দাবদাহের প্রভাব কমতে শুরু করবে। বৃষ্টির আভাস রয়েছে।

রোববার দুপুর ১২টার দিকে তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস থাকলেও আজ তা কমে ৩৬ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। তা আরও কমতে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গুগলের পূর্বাভাস দেখা যায়, বিকাল সাড়ে পাঁচ টার দিকে ঢাকায় তাপমাত্রা ৩৬ ডিগ্রি হলেও অনুভূত হচ্ছে ৪৪ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইতে স্থানীয় সময় বিকাল ৪টার দিকে ৩৬ ডিগ্রি হলেও অনুভূত হচ্ছে ৪৪ ডিগ্রি সেলসিয়াস। দুই দেশের তাপমাত্রা একই দেখাচ্ছে।

অন্যদিকে সৌদি আরবের রাজধানী জেদ্দায় স্থানীয় সময় দুপুর ৩টা দিকে তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আর অনুভূত হচ্ছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন গণমাধ্যমকে বলেন, আজ বিকাল থেকেই তাপমাত্রা কমে যাবে। আগামী তিন দিন এটি কমে স্বাভাবিক হতে পারে। কাল থেকে আজকের তাপমাত্রা কম আছে।

সাধারণত দুপুরে তাপমাত্রা একটু বেড়ে যায়। আমরা বিকাল তিনটার পর সারা দেশে তাপমাত্রা জানাতে পারব।

আবহাওয়া অধিদপ্তরের হিসাবে বলা হয়েছে, রোববার খুলনায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এ সময় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। দেশে সর্বনিম্ন ২৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল কক্সবাজারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *