টিকা থেকে বাঁচতে নদীতে ঝাঁপ দিল গ্রামবাসী

ভাইরাল নিউজ

র‌্যাডিকাল নিউজ ২৪ ডেস্ক: ভ্যাকসিন সংকটের কারণে ভারতের টিকাদান কর্মসূচি মুখ থুবড়ে পড়েছে। আবার টিকা নিতেও আগ্রহী নয় দেশটির জনগণ।

জনগণকে টিকা নিতে আগ্রহী করে তোলার জন্য বিভিন্ন প্রচারণা চালাচ্ছে দেশটির সরকার। কিন্তু তারপরও কিছু কিছু জায়গায় মানুষকে কোনোভাবেই টিকা নিতে রাজি করানো যাচ্ছে না।

এমনই এক ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশে। টিকার ভয়ে সেখানকার এক গ্রামের বাসিন্দারা নদীতে ঝাঁপ দিয়েছে।

নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, রোববার বিকালে স্বাস্থ্যসেবা বিভাগের কর্মীরা বারাবাঙ্কি জেলার সিসোরা গ্রামে টিকা দিতে গেলে গ্রামের বেশ কিছু বাসিন্দা টিকা এড়াতে সরয়ু নদীতে ঝাঁপ দেন।

স্থানীয় কৃষক শিশুপাল বলেন, টিকা নিয়েও মানুষ মারা গেছে। আমি এমন লোকদের চিনি যাদের টিকা নিয়ে হাসপাতালে যেতে হয়েছে। মরেই যখন যাব তখন টিকা নিয়ে কী করব?

টিকা দেওয়ার জন্য স্বাস্থ্যকর্মীদের দলটি ওই গ্রামে পৌঁছাতেই হুলস্থুল পড়ে যায়। পরিস্থিতি বেগতিক দেখে এগিয়ে আসেন মহকুমা শাসক রাজীবকুমার শুক্ল। গ্রামবাসীদের টিকার গুরুত্ব বোঝানোর চেষ্টা করেন তিনি।

কিন্তু তাতে হিতে বিপরীত হয়। টিকা থেকে বাঁচতে দলে দলে গিয়ে সরযূ নদীতে ঝাঁপ দেন প্রায় ২০০ গ্রামবাসী। টিকা দিতে কার্যত তাদের পিছনে ছুটতে হয় স্বাস্থ্যকর্মীদের। তারপরও মাত্র ১৪ জনকেই টিকা দিতে সক্ষম হন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *